গাজীপুর অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ৬ জনকে জরিমানা


Admin   প্রকাশিত হয়েছেঃ   ৫ অক্টোবর, ২০২০

গাজীপুর সদর উপজেলার বিকেবাড়ী, তালতলী, মনিপুর ও হোতাপাড়া এলাকায় ৬টি স্পর্টে ৪র্থ বারের মতো অবৈধভাবে স্থাপিত ৩.৫ কিলোমিটার দৈর্ঘ পাইপ লাইনের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। ফলে প্রায় ১০০০বাড়ীর ১৫০০ অবৈধ চুলার গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড গাজীপুর আঞ্চলিক অফিসের ব্যবস্থাপক সুরুজ আলম জানান, গাজীপুরের বিভিন্ন এলাকার অসাধু লোকজন বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও বাসা বাড়িতে অবৈধ লাইন সংযোগ দিয়ে দীর্ঘদিন যাবং বিপদজনক ভাবে গ্যাস ব্যবহার করে আসছে।

এসব অবৈধ সংযোগের গোপন সংবাদ পেয়ে গাজীপুরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিষা আহম্মেদের নেতৃত্বে ও গাজীপুর (জোবিঅ-গাজীপুর) এর উদ্যোগে রোববার ( ৪ অক্টোবর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত গাজীপুর উপজেলার বিকেবাড়ী, তালতলী বাজার রোড, মনিপুর হোতাপাড়া এলাকার ৬টি পয়েন্টে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়।

অভিযান কালে অবৈধ ভাবে গ্যাস ব্যবহারের দায়ে ৬ জনকে বিভিন্ন ধাপে মোট ৮৭ হাজার টাকা জরিমানা করেন। এসময় প্রায় এক হাজার বাসা বাড়ির দেড় হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়।

এবং অবৈধ ভাবে স্থাপিত প্রায় সাড়ে ৩ কিলোমিটার পাইপ লাইনের সংযোগ বিচ্ছিন্ন ও অপসারণ করা হয়। অভিযান কালে চুলা সহ বিভিন্ন ব্যাসার্ধের পাইপ, রাইজার ও অবৈধ সংযোগে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়।,

অভিযান পরিচালনার খবর পেয়ে অবৈধ গ্যাস ব্যবহার কারীরা পালিয়ে যায়। স্থানীয় অসাধু চক্রের সদস্যরা বিভিন্ন বাসা বাড়ির মালিকদের কাছ থেকে কয়েক লাখ টাকা নিয়ে রাতের আঁধারে এসব অবৈধ সংযোগ প্রদান করেছে বলে জানাযায়।

অভিযানকালে গাজীপুর তিতাস গ্যাসের (জোবিঅ-গাজীপুর) ব্যবস্থাপক প্রকৌশলী মো. সুরুয আলম, উপ-ব্যবস্থাপক প্রকৌ. সৈয়দ আবু সুফিয়ান, প্রকৌ. আব্দুল্লাহ আল মামুন ও প্রকৌ. মির্জা শাহনেওয়াজ লতিফ, সহকারী ব্যবস্থাপক (কারিগরী) মো. রেজাউল হক, উপ-সহকারী প্রকৌ. মো. সাবিনুর রহমান, রাজস্ব উপশাখার মো.আব্দুর রাজ্জাক ও মো. ইকবাল হোসেন চৌধুরীসহ টেকনিক্যালটিম উপস্থিত ছিলে