জমি নিয়ে বিরোধের জেরে বৃদ্ধ প্রতিবন্ধীকে পিটিয়ে হত্যা


Admin   প্রকাশিত হয়েছেঃ   ১ নভেম্বর, ২০২০

গাজীপুরের শ্রীপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে শারীরিক প্রতিবন্ধি আকতার হোসেনকে (৬৫) পিটিয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। আকতার শ্রীপুর পৌরসভার কেওয়া পশ্চিমখন্ড (কড়ইতলা) গ্রামের রহিম উদ্দিনের ছেলে।

শনিবার (৩১ অক্টোবর) রাত ৮টায় ওই গ্রামে এ ঘটনায় ঘটে। শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম বিষিয়টি নিশ্চিত করেছেন।

আসামীরা হলেন একই গ্রামের সাইদুল ইসলাম, আনোয়ারা বেগম, হাবিবুর রহমান হবি এবং তাহেরা বেগম।

নিহতের ছেলে শাহিদ মিয়া জানান, আকতার হোসেন শনিবার সন্ধ্যায় শ্বশুরবাড়িতে যান। এসময় তার শ্যালক একই গ্রামের হাবিবুর রহমান হবি, তাঁর ভাগিনা সাইদুল ইসলাম, বোন অনোয়ারা বেগম এবং তাহেরা বেগমের সাথে জমির দাবি নিয়ে কথা তুলেন। এসময় তারা ওই শারীরিক প্রতিবন্ধি আকতার হোসেনকে জমি পাবে না বলে জানান। এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে তারা আকতার হোসেনকে পিটিয়ে হত্যা করেন।

শ্রীপুর পৌরসভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর আমজাদ হোসেন বলেন, শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর চিকিৎসক আকতার হোসেনকে মৃত ঘোষণা করেন। জমির বিরোধেই তাঁকে পিটিয়ে হত্যা করা হয়েছে বলে তিনি জানতে পেরেছেন।

মামলার তদন্ত কর্মকর্তা শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম জানান, বৃদ্ধকে পিটিয়ে হত্যার ঘটনায় রবিবার সকালে নিহতের ছেলে শাহিদ মিয়া বাদী হয়ে চার জনকে আসামী করে হত্যা মামলা দায়ের করেছে। আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।