নাসিমের মৃত্যুতে সিরাজগঞ্জে শোকের ছায়া


Admin   প্রকাশিত হয়েছেঃ   ১৫ জুন, ২০২০

সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিমের মৃত্যুতে তার জন্মস্থান সিরাজগঞ্জের সর্বস্তরে শোকের ছায়া নেমে এসেছে। নাসিমের মৃত্যুতে সিরাজগঞ্জ রাজনৈতিক অভিভাবক হারালেন বলে জানিয়েছেন দলীয় নেতা ও সাধারণ মানুষ।

শনিবার নাসিমের মৃত্যুর সংবাদ পেয়ে নেতা-কর্মীরা দলীয় কার্যালয়ে একত্রিত হতে থাকেন। কানায় কানায় পূর্ণ হতে থাকে কার্যালয়সহ পুরো এলাকা। উচ্চ কণ্ঠে ভেসে আসে কান্না ও নেতা-কর্মীদের আহাজারি।

এ সময় তারা নাসিমের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের স্মৃতিচারণ করেন।

নেতা কর্মীদের দাবী ছিল নাসিমের মরদেহ যেনো একবারের জন্য হলেও তার জন্মস্থান সিরাজগঞ্জে নিয়ে আসা হয়। কিন্তু করোনা পরিস্থিতির কারণে লাশ সিরাজগঞ্জে আনা হচ্ছে না বলে জানিয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ বিশ্বাস।

তিনি আরও বলেন, জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ৭দিন ব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে। জেলা আওয়ামী লীগ সহ প্রতিটি উপজেলা ও থানায় একযোগে কর্মসূচিগুলো পালন করা হবে।

এর আগে শ্বাসকষ্ট নিয়ে গত ১ জুন শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তির পরে করোনাভাইরাস পজিটিভ আসে নাসিমের। এরপর গত ৫ জুন ভোরে ব্রেন স্ট্রোক হয়।

পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিউরোসার্জন বিভাগের প্রধান অধ্যাপক ডা. রাজিউল হকের নেতৃত্বে অস্ত্রোপচার হয়। অস্ত্রোপচারের পর থেকেই গভীর অচেতন অবস্থায় ছিলেন মোহাম্মদ নাসিম। ভেন্টিলেশন মেশিনের সাহায্যে তিনি কৃত্রিমভাবে শ্বাস-প্রশ্বাস নিচ্ছিলেন।