পীরগঞ্জে বয়স্ক-বিধবা ভাতা কার্ড বিতরনে উৎকোচ গ্রহনের অভিযোগ!


Admin   প্রকাশিত হয়েছেঃ   ২২ সেপ্টেম্বর, ২০২০

পীরগঞ্জ, রংপুর প্রতিনিধি- রংপুরের পীরগঞ্জের ১১ নং পাঁচগাছী ইউনিয়নে আবারও মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত শতভাগ বয়স্ক/বিধবা ভাতা কার্ড বিতরনে ইউপি চেয়ারম্যান এবং সদস্যদের বিরুদ্ধে ব্যাপক আর্থীক দুর্নিতীর অভিযোগ উঠেছে। ৪ থেকে ৫ হাজার টাকা উৎকোচ ছাড়া কারই মিলছে না ভাতা কার্ড।

সরেজমিনে গত ১৪ সেপ্টেম্বর অত্র ইউনিয়নের ৩ নং ওয়ার্ড পরিদর্শনে গিয়ে এর সত্যতা পাওয়া যায়। উক্ত ওয়ার্ডের ভুক্তভোগী মৃত তছির উদ্দিনের পুত্র জব্বার মিয়া (৬৭) এর নিকট ৩ হাজার, মৃত দছি উদ্দিন খাঁর পুত্র রাজ্জাক আলী খাঁর ৪ হাজার, মৃত দুদুমিয়ার স্ত্রী রমিচা বেগমে (৬৩) এর ৫ হাজার, মৃত জলিল মিয়ার স্ত্রী বুলবুলি বেগম (৬০) এর ৫ হাজার, মৃত দুদুমিয়ার পুত্র মধুমিয়া (৬৫) এর ৫ হাজার, মৃত ঠসা পাগলার পুত্র মতিয়ার রহমান (৬৪) এর ৩ হাজার, মৃত রহমত উল্ল্যার পুত্র আইয়ুব আলী (৬৬) এর ৪ হাজার ৫শত এবং ইসলাম মিয়া (৬৫) এর নিকট ৫ হাজার টাকা বয়স্ক/বিধবা ভাতার কার্ড করে দেয়ার কথা বলে উৎকোচ গ্রহন করেছে উক্ত ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুর রউফ মিয়া।
অনুরুপ ভাবে অত্র ইউপি চেয়ারম্যান লুৎফর রহমান লতিফ মিয়াও একাধিক ব্যাক্তির নিকট থেকে উৎকোচ গ্রহন করেছে বলেও জানায় অত্র ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি বাবলু মিয়া এবং সাধারন সম্পাদক ইসমাইল হোসেন সহ এলাকার অনেকে।

এ বিষয়ে প্রতিবাদ করায় খোদ ইউনিয়ন আওয়ামীলীগ সাধারন সম্পাদক কে লাঞ্চিত হতে হয়েছে চেয়ারম্যান ও ইউপি সদস্য আব্দুর রউফ মিয়ার লোকজনের হাতে। এ নিয়ে পীরগঞ্জ থানায় একটি অভিযোগও রয়েছে। এ বিষয়ে অভিযোগ তদন্তকারি অফিসার (এস আই ) আলমগীর হোসেন এর সত্যতা স্বীকার করেন। উল্লেখ, ইতি পুর্বেও অত্র চেয়ারম্যান লুৎফর রহমান লতিফের বিরুদ্ধে খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় মৃত ও ভূয়া ব্যাক্তির নাম ব্যবহার করে শতাধিক রেশন ও ভিজিডি কার্ডের চাল আত্মসাৎ করায় বিভিন্ন দপ্তরে অভিযোগ রয়েছে।

এ ব্যাপারে চেয়ারম্যান লুৎফর রহমান লতিফ ও ইউপি সদস্য আব্দুর রউফ এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে, তারা বিষয়টি মিথ্যা ও ষড়যন্ত্র বলে উল্লেখ করেন।

উপজেলা নির্বাহী অফিসার মেসবাহুল হোসেন বলেন, এ ব্যাপারে ভুক্তভোগিরা অভিযোগ দিলে তদন্ত পুর্বক কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
এলাকাবাসী ও সচেতন মহল পীরগঞ্জের এমপি মাননীয় স্পিকার ও প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনাসহ অসহায় গরীব ও দুস্থ্যদের রেশন ও ভিজিডির এর চাল আত্মসাৎ কারী, বয়স্ক/বিধবা ভাতায় উৎকোচ গ্রহনকারি দুর্নীতিবাজ চেয়ারম্যান লুৎফর রহমান লতিফ এবং ইউপি সদস্য আব্দুর রউফ এর বিরুদ্ধে সঠিক তদন্ত সাপেক্ষে জরুরী ভিত্তিতে দুর্নীতি দমন কমিশন এবং বিভাগীয় প্রশাসনিক ব্যাবস্থা গ্রহনের দাবি জানিয়েছেন।