‘মুক্তিযুদ্ধের বিরুদ্ধে অ্যাকশন’ ক্ষমা চেয়েছেন যুবলীগ নেতা


Admin   প্রকাশিত হয়েছেঃ   ১১ ডিসেম্বর, ২০২০

বিশেষ প্রতিবেদক, গাজীপুর:

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে তেলীহাটি ইউনিয়ন যুবলীগের ব্যানার হাতে নিয়ে ঢাকা ময়মনসিংহ মহাসড়কে গাজীপুরের শ্রীপুর উপজেলার এমসি বাজারে গত সোমবার এক বিক্ষোভ মিছিল করা হয়। এ বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন তেলিহাটি ইউনিয়ন যুবলীগের সভাপতি প্রার্থী শিপু সুলতান। এ ঘটনার পর পরই সামাজিক যোগাযোগ মাধ্যমে ৩৭সেকেন্ডের একটি ভিডিও ভাইরাল হয়।

ভিডিওতে দেখা যায়-মুলাইদ গ্রামের শামসুল হকের ছেলে শিপু ব্যানারের সামনে দাঁড়িয়ে হ্যান্ড মাইক হাতে নিয়ে বলছেন- মুক্তিযুদ্ধের বিরুদ্ধে , স্বাধীনতার বিরুদ্ধে। শিপু সুলতানের সঙ্গে তাল মিলিয়ে ব্যানার হাতে দাঁড়িয়ে থাকা নেতাকর্মীরা ‘অ্যাকশন অ্যাকশন, ডাইরেক্ট অ্যাকশন’ বলে বিক্ষোভ করছেন।

আলোচনা-সমালোচনার পরেই তাৎক্ষণিক নিজের ভুল বুঝতে পেরে শিপু সুলতান ফেসবুক লাইভে এসে ক্ষমা প্রার্থনা করেন। তিনি বলেন, মুখ ফসকে কথাগুলো বেরিয়ে গেছে। এটা একটা অনাকাঙ্খিত ভুল।

এছাড়াও ‘বিবিসি সংবাদ’কে তিনি জানান জানান, বাংলাদেশ আওয়ামী লীগের সহযোগী সংগঠন বাংলাদেশ আওয়ামী যুবলীগের একজন কর্মী হয়ে দীর্ঘদিন যাবত কাজ করে যাচ্ছেন। তিনি স্বাধীনতার পক্ষে, মুক্তিযুদ্ধের পক্ষে, মুখ ফসকে এরকম স্লোগান বের হয়ে যাওয়ার জন্য তিনি দেশবাসী সহ সকলের কাছে ক্ষমা প্রার্থী।

তেলীহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ লিয়াকত ফকির বৃহস্পতিবার [১০ নভেম্বর ২০২০ ইং] শ্রীপুর মডেল থানায় বাদী হয়ে তথ্যপ্রযুক্তি আইনে একটি মামলা দায়ের করেছেন। এছাড়াও শ্রীপুর উপজেলা যুবলীগ এমন নেক্কার জনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।
মামলার বাদী লিয়াকত ফকির জানান, স্বাধীনতা  ও মুক্তিযুদ্ধ নিয়ে  এরকম মন্তব্য করে সামাজিক যোগাযোগ মাধ্যমে  ফলাও করে প্রচার করা  জন্য নিজের দায়িত্ববোধ থেকে তিনি এ মামলা দায়ের করেছেন।
শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন বলেন, তথ্যপ্রযুক্তি আইনে একটি মামলা রুজু করা হয়েছে। আসামিদের গ্রেপ্তার করার জন্য অভিযান চলছে, মাঠে পুলিশের একাধিক টিম কাজ করছে।