শ্রীপুরের মাওনায় কমিউনিটি পুলিশিং ডে অনুষ্ঠিত


Admin   প্রকাশিত হয়েছেঃ   ৩০ অক্টোবর, ২০২১

এস এম জহিরুল ইসলাম,গাজীপুর প্রতিনিধি: মুজিববর্ষের পুলিশনীতি জনসেবা ও সম্প্রীতি এই প্রতিপাদ্যকে সামনে রেখে কমিউনিটি পুলিশিং ডে ২০২১ অনুষ্ঠিত হয়েছে। ‘দিবসটি উদযাপনে কর্মসূচির অংশ হিসেবে (৩০ অক্টোবর) শনিবার সকাল ১১ টায় মাওনা হাইওয়ে থানার উদ্যোগে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে মাওনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কামাল হোসেন এর সভাপতিত্বে এ সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন শ্রীপুর উপজেলার ভাইস চেয়ারম্যান মোঃ মাহাতাব উদ্দিন, শ্রীপুর সিএনজি পেট্রোল পাম্প মালিক সমিতির সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মোফাজ্জল হোসেন, শ্রমিকলীগ নেতা মজিবুর রহমান, গাজীপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ, আওয়ামী লীগ নেতা আবুল হোসেন, ফরহাদ হোসেন, জুয়েল মাহমুদ আসিফ, মনিরুজ্জামান প্রমুখ।

এছাড়াও বক্তব্য রাখেন সাংবাদিক জামাল উদ্দিন। স্থানীয় গণমাধ্যমের ব্যক্তিবর্গসহ বিভিন্ন স্তরের মানুষ অংশগ্রহণ করেন। এর আগে কমিউনিটি পুলিশিং দিবসটি উপলক্ষে ঢাকা -ময়মনসিংহ মহাসড়কে প্রদক্ষিণ করে বর্ণাঢ্য এক র‌্যালি বের করা হয়।

বক্তব্য বক্তরা বলেন ‘প্রতিরোধমূলক পুলিশিং ব্যবস্থা হিসেবে অপরাধ বিস্তার করার আগেই সমূলে উপড়ে ফেলার মাধ্যমে একটি নির্ভেজাল সেবা জনগণের নিকট পৌঁছে দেওয়ার ক্ষেত্রে কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং এর ভূমিকা অপরিসীম।