শ্রীপুরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে মাটি বিক্রির অভিযোগ


Admin   প্রকাশিত হয়েছেঃ   ২৪ মার্চ, ২০২১

প্রতিনিধি, গাজীপুর:

গাজীপুরের শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের শিমুলতলা গ্রামে আদালতের নিষেধাজ্ঞা কে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে চলছে মাটি বিক্রি। এছাড়াও শ্রীপুর মডেল থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিষেধ করলেও মানছেন না অভিযুক্তরা।
বিরোধপূর্ণ জমির উপর কোন ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি না হওয়ার লক্ষ্যে গাজীপুর জেলা বিজ্ঞ আদালত থেকে ১৪৫ দ্বারা জারী করা হয়। কিন্তু স্থানীয় ইউপি চেয়ারম্যান ও ওয়ার্ড মেম্বারের সহযোগিতায় আইন অমান্য করে অবৈধ ভাবে মাটি বিক্রির অভিযোগ উঠেছে।
এ ব্যাপারে শিমুলতলা এলাকার আহমদ আলী শেখের ছেলে শামছুল শেখ বাদী হয়ে গিয়াসউদ্দিন শেখের ছেলে মোস্তফা শেখ, হাবিব শেখ, ফজলুল শেখ ও মোস্তফা শেখের ছেলে ওয়াসিম শেখ ও কাঞ্চন শেখের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন।
সম্প্রতি অভিযুক্তরা ওই জমি দখলের উদ্দেশ্যে অবৈধভাবে মাটি বিক্রি করে লাভবান হচ্ছে। অপরদিকে গ্রামের আঞ্চলিক সড়ক ইটের সলিং নষ্ট হয়ে যাচ্ছে।
স্থানীয় এলাকাবাসীরা জানান, অধিক ওজনের মাটি বহনকারী ট্রাক এর জন্য চলাচলে বিঘ্ন সৃষ্টি হচ্ছে। এছাড়া ধুলাবালির কারণে রান্নাবান্না কাপড়চোপড় নষ্টসহ শ্বাসকষ্ট রোগ দেখা দিচ্ছে। সংশ্লিষ্ট প্রশাসনসহ ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে বিষয়টি আমলে নিয়ে সমস্যা সমাধানের জন্য দাবি জানাচ্ছি।
অভিযুক্ত ওয়াসিম শেখ জানান, আদালত থেকে নিষেধাজ্ঞা দেওয়ার পর আমাদের মাটিকাটা ভুল হচ্ছে। তবে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও মেম্বার বিষয়টি জানে, তাদের নলেজে দিয়েই আমরা মাটি বিক্রি করতেছি।
শ্রীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন জানান, লিখিত অভিযোগের ভিত্তিতে তদন্ত পূর্বক আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
শ্রীপুর উপজেলা নিবার্হী কর্মকর্তার মুঠোফোনে যোগাযোগ করে পাওয়া যায়নি।