শ্রীপুরে খাস জমি দখল নিয়ে সংঘর্ষ,থানায় অভিযোগ


Admin   প্রকাশিত হয়েছেঃ   ৪ ডিসেম্বর, ২০২১

গাজীপুর প্রতিনিধি:গাজীপুরের শ্রীপুরে সরকারি খাস জমি দখল নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।উপজেলার টেংরা পশ্চিম পাড়া এলাকায় গতকাল শনিবার সকাল দশটায় এ ঘটনা ঘটে। এব্যাপারে গতকাল বিকালে ওই এলাকার শাফাজ উদ্দিনের স্ত্রী নাজমা আক্তার বাদী হয়ে তিনজনকে অভিযুক্ত করে শ্রীপুর মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। এ ঘটনায় গুরুতর আহত অবস্থায় সুমনকে উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

অভিযুক্তরা হলেন, একই এলাকার প্রতিবেশী মৃত আবদুল কাদিরের ছেলে আনোয়ার হোসেন ও সিরাজুল ইসলাম, আশরাফ আলীর ছে লে আল-আমিন।

অভিযোগ সূত্রে জানা গেছে, অভিযুক্তরা দীর্ঘদিন যাবৎ জমি সংক্রান্ত বিরোধের জের ধরে শত্রুতা পোষণ করে আসছে। তাঁরই ধারাবাহিকতায় গতকাল অভিযুক্তরা হঠাৎ কলাগাছ রোপণ করতে আসে। পরে তাদেরকে বাঁধা দিলে এলোপাথাড়িভাবে মারধর শুরু করে। এঘটনায় নাজমাকে শ্লীলতাহানির অভিযোগ উঠেছে।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, প্রায় আড়াই বিঘা খাস জমি রয়েছে। এ জমি দখল নিতে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে।

আলাউদ্দিন জানান, আমাদের ভোগ দখলীয় জমিতে হঠাৎ করে অভিযুক্তরা প্রবেশ করে গাছপালা রোপনের চেষ্টা করে, আমরা বাধা দিলে আমাদের উপর আক্রমণ করা হয়। দীর্ঘদিন যাবৎ আমাদেরকে অভিযুক্তরা হয়রানি করছে ও মিথ্যা মামলা মোকাদ্দমা দিয়ে হয়রানি করবে বলে হুমকি ধামকি দিচ্ছে।

বিবাদী পক্ষের সাথে কথা বলে জানা গেছে, জমি নিয়ে একাধিকবার বৈঠক হয়েছে কিন্তু কোন সমাধান হয়নি, বন বিভাগ থেকে বলা হয়েছে জমিতে গাছ রোপন করার জন্য। হঠাৎ করে মারামারির ঘটনা ঘটে।

শ্রীপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি খোন্দকার ইমাম হোসেন জানান, এ বিষয়ে লিখিত অভিযোগ পাওয়া গেছে, তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।