শ্রীপুরে জমি নিয়ে বিরোধে সাইনবোর্ড সরিয়ে ফেলার অভিযোগ


Admin   প্রকাশিত হয়েছেঃ   ১ ফেব্রুয়ারী, ২০২১

 

প্রতিনিধি গাজীপুর: গাজীপুরের শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের গোদারচালা গ্রামে জমি নিয়ে বিরোধের জেরে রাতের অন্ধকারে জমিতে স্থাপন করা সাইনবোর্ড সরিয়ে ফেলার অভিযোগ উঠেছে। জমি সংক্রান্ত বিরোধের জেরে শ্রীপুর থানায় গোদারচালা গ্রামের মৃত মৌলভী মোসলেম উদ্দিনের ছেলে মোফাজ্জল হোসেন বাদী হয়ে ছয় জনকে অভিযুক্ত করে লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযুক্তরা একই এলাকার মৃত হযরত আলীর ছেলে মঞ্জুরুল হক রেনু, শাহজাহান, মৃত মরজত আলীর ছেলে আতাব উদ্দিন, মৃত ইদ্রিস আলীর ছেলে ফুরকান, মৃত শামছুদ্দিনের ছেলে আসাদ মিয়া ও আলাউদ্দিনের ছেলে সুরত আলী।
অভিযোগ সূত্রে জানা যায়, তেলিহাটি মৌজার ৭৯৪ খতিয়ানের এসএ দাগ ৫০২,আর এস ৪৮৪১দাগে ৪৯ শতাংশ  জমি নিয়ে বিবাদীদের সাথে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলছে। বিবাদীরা জালিয়াতি করে জমি দখলের চেষ্টায় দীর্ঘদিন ধরে লিপ্ত তাই প্রশাসনের কাছে এবং আদালতের কাছে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়ার জন্য দাবি জানিয়েছেন বাদী মোফাজ্জল হোসেন।
এ ব্যাপারে বিবাদীদের পক্ষে আতাব উদ্দিন বলেন, দীর্ঘদিন যাবৎ জমি নিয়ে বিরোধ চলছে। স্থানীয়ভাবে একাধিকবার সালিশ হয়েছে, আমরা অর্ধেক জমি দেওয়ার জন্য রাজি হয়েছি। কিন্তু তারা ওই জমি না নেওয়ায় থানায় অভিযোগ করেছে, আদালতে মামলা করেছে। আমরাও মামলা করেছি মামলা চলমান।
শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) সোহেল রানা ও সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ফয়সাল আহমেদ জানান, আমরা সরেজমিনে তদন্ত করেছি, দুই পক্ষের কাগজ নিয়ে থানায় বসার জন্য বলেছি। কিন্তু বিবাদীপক্ষ থানায় হাজির হয়নি, পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান।
শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি খোন্দকার ইমাম হোসেন জানান, জমি নিয়ে বিরোধের জেরে লিখিত অভিযোগ পাওয়া গেছে এ বিষয়ে একজন উপ-পরিদর্শক (এসআই) কে তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়েছে।