শ্রীপুরে নিরাপদ সড়ক চাই সংগঠনের শীর্ষক আলোচনা ও সাংগঠনিক সভা অনুষ্ঠিত


Admin   প্রকাশিত হয়েছেঃ   ৯ অক্টোবর, ২০২০

এস এম জহিরুল ইসলাম, গাজীপুরঃ   
“পথ যেন হয় শান্তির,মৃত্যুর নয়” এই স্লোগানের মধ্যে দিয়ে গাজীপুরের শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের টেপিরবাড়ির(ছাতিরবাজার),টেপিরবাড়ী উচ্চ বিদ্যায়ের হল রুমে, নিরাপদ সড়ক চাই ( নিসচা) উপজেলা কমিটি পূর্ণগঠন ও নিরাপদ সড়ক দুর্ঘটনা প্রতিরোধ শীর্ষক আলোচনা ও সাধারণ সভা অনুষ্ঠিত হয়।
৯অক্টোবর(শুক্রবার) বিকাল চারটায় সাবেক উপজেলা নিরাপদ সড়ক চাই (নিসচা) সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান রিপনের সভাপতিত্বে,সাবেক উপজেলা যুগ্মসাধারণ এস এম  কাজল রানার সঞ্চালনায় সংগঠনের কমিটি গঠন ও দূর্ঘটনা প্রতিরোধের উপায় শীর্ষক আলোচনা ও সাধারণ সভা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নিরাপদ সড়ক চাই (নিসচা) যুগ্মমহাসচিব,কেন্দ্রীয় বঙ্গবন্ধু গবেষণা পরিষদের সভাপতি লায়ন মোঃ গনি মিয়া বাবুল এম.জে.এফ, তিনি বলেন,একটি দূর্ঘটনা একটি পরিবারের সারা জীবনের কান্না। আমার যদি নিজ নিজ অবস্থান থেকে নিজের দায়িত্ব পালন করে আমার সড়ক নিরাপদ হবে।যার দায়িত্ব সঠিকভাবে পালন করা সমাজ সেবা।এবংদেশে গঠনে লড়াই সংগ্রামে পুলিশের ভূমিকার জন পুলিশবাহিনীর প্রতি কৃজ্ঞতা প্রকাশ করেন।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খোন্দকার ইমাম হোসেন, তেলিহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবুল সাত্তার আবুল ,উপজেলা কমিটির সফল সভাপতি শাখাওয়াত হোসেন শামীম এম.এ।
আরও উপস্থিতি ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র নেতা মোঃ হাফিজুর রহমান ,যুবলীগ নেতা মোঃমানিক মিয়া,উপজেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক সোলাইমান হক রিপন,তেলিহাটি ইউনিয়ন সেচ্ছাসেবকলীগের আহব্বায়ক হযরত আলী জয়, দোলোয়ার হোসেন দেলু,শাহরিয়ার ইসলাম সুমন ,জসিম উদ্দিন জয়,রফিকুল ইসলাম রফিক,মোঃরাশিদুল ইসলাম জমিদার প্রমুখ।
উল্লেখ্য চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন ১৯৮৯ সালে মারাত্মক ভাবে সড়ক দূর্ঘটনা,পরর্বতীতে ১৯৯৩ সালের ২২ অক্টোবর তার প্রিয়তমা স্ত্রী জাহানারা কাঞ্চন সড়ক মর্মান্তিক দূর্ঘটনায় ইন্তেকাল করেন।
এই মর্মান্তিক অভিজ্ঞতার,স্বজন হারানো বেদনা, সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্থ পঙ্গু জনগণের পাশে দাঁড়ানো,ক্রমবর্ধমান সড়ক দুর্ঘটনা রোধে সামাজিক সচেতনতা সৃষ্টি এবং কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবী তে ১৯৯৩ সালের ১ ডিসেম্বরে জনকল্যাণমুখী সামাজিক আন্দোলন ” নিরাপদ সড়ক চাই (নিসচা)” নামক সামাজিক সংগঠন প্রতিষ্ঠা করেন।
প্রতিষ্ঠার ২৩ বছরের মধ্যে জনকল্যাণমুখী সংগঠন হিসাবে তার ব্যাপক কর্মকান্ঠের ফলে দেশের সীমানা ছাড়িয়ে ইতিমধ্যে আন্তর্জাতিক পর্যায়ে পেয়েছে ব্যাপক পরিচিত। নিরাপদ সড়ক চাই (নিসচা) এখন একটি সামাজিক সফল সংগঠনের নাম।পরবর্তীতে সাংগঠনিক সভা অনুষ্ঠিত হয়।