শ্রীপুরে পৈত্রিক সম্পত্তি দখলে নিতে গিয়ে হামলার শিকার দুই ভাই


Admin   প্রকাশিত হয়েছেঃ   ২৩ ফেব্রুয়ারী, ২০২১

প্রতিনিধি, গাজীপুর:
গাজীপুরের শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের গোদারচালা গ্রামে জমি নিয়ে বিরোধের জেরে হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় গোদারচালা গ্রামের মৃত মৌলভী মোসলেম উদ্দিনের ছেলে মোফাজ্জল হোসেন ও মনির হোসেন আহত হয়েছে। মোফাজ্জল হোসেন বাদী হয়ে আট জনকে অভিযুক্ত করে শ্রীপুর থানায় মামলা দায়ের করেছেন। আসামিরা একই এলাকার আসাদ, ফোরকান,আতাব উদ্দিন, নাজমুল, আরিফ,ইয়াছিন, হেলেনা ও রোকেয়া।
এজাহার সূত্রে জানা যায়, তেলিহাটি মৌজার ৭৯৪ খতিয়ানের এসএ দাগ ৫০২,আর এস ৪৮৪১দাগে ৪৯ শতাংশ  জমি নিয়ে বিবাদীদের সাথে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলছে। পৈত্রিক সূত্রে মালিক হওয়া ওই জমিতে কাজ করতে গেলে অভিযুক্তরা বাধা প্রদান করে একপর্যায়ে হাতাহাতি করে হামলার ঘটনা ঘটায়। ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে স্থানীয় শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। বর্তমানে তারা চিকিৎসাধীন অবস্থায় রয়েছে।
এ ব্যাপারে বিবাদীদের পক্ষে আতাব উদ্দিন হামলার ঘটনা অস্বীকার করেন। তিনি জানান একাধিকবার সালিশ হয়েছে, আমরা অর্ধেক জমি দেওয়ার জন্য রাজি হয়েছি। কিন্তু আমার একার জমি না, অনেকেই মালিক তাই মিমাংসা হচ্ছে না।
স্থানীয় ইউপি সদস্য হাসান হাফিজুর রহমান দিপক বলেন, অন্যায়ভাবে বাদী পক্ষকে হয়রানি করছে আসামিরা। একাধিকবার রায় পাওয়ার পরও জমিতে গেলে হামলার শিকার হয়েছে মোফাজ্জল ও তার ভাই মনির। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া জরুরি বলে মনে করেন ওই ইউপি মেম্বার।
শ্রীপুর থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ফয়সাল আহমেদ জানান, আমরা সরেজমিনে তদন্ত করেছি দুই পক্ষের কাগজ নিয়ে থানায় বসেছি। অন্যায়ভাবে বাদী পক্ষের উপর হামলার ঘটনায় মামলা হয়েছে। আসামিদের শীঘ্রই গ্রেপ্তার করা হবে ইনশাআল্লাহ।
শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি খোন্দকার ইমাম হোসেন জানান, জমি নিয়ে বিরোধের জেরে হামলা সংক্রান্ত বিষয়ে মামলা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।