শ্রীপুরে প্রতিবন্ধীর জমি জবর দখল ও মারধরের অভিযোগ


Admin   প্রকাশিত হয়েছেঃ   ৫ নভেম্বর, ২০২০

এস এম জহিরুল ইসলাম,গাজীপুর:

দুই কন্যা সন্তানের জনক বয়স্ক প্রতিবন্ধী খোকা মিয়া।
তার সহোদর ভাই গিয়াসউদ্দিন। পৈত্রিক ভিটা গাজীপুরের পিরুজালী থাকলেও ছোটকালে নানির বাড়ি শ্রীপুর উপজেলার মাওনা ইউনিয়নের বারতোপা গ্রামে বসতভিটা করে নিয়েছেন।

খোকা মিয়ার মা তহুরুন্নেসা মারা যাওয়ার পর দুই ভাই তিন বিঘা জমির মালিক হন। কিন্তু গিয়াস উদ্দিন অসৎ ভাবে ওই জমির বেশিরভাগ জবরদখল করে রেখেছেন। খোকা মিয়ার জমি বুঝিয়ে দেওয়ার কথা বললে মারধরসহ বিভিন্ন প্রকার হুমকি দেয় প্রতিনিয়ত। ইতিমধ্যে প্রতিবন্ধী খোকামিয়াকে একাধিকবার মারধর করায় গ্রাম্য সালিশের মাধ্যমে মীমাংসা হয়েছে। জমি ও ন্যায় বিচার চেয়ে মাওনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ দায়ের করার পরও কোন সুরাহা হয়নি বলেও অভিযোগ করেন ওই প্রতিবন্ধী।

এ ঘটনায় বুধবার (৪ নভেম্বর) সকালে তিনজনকে অভিযুক্ত করে শ্রীপুর মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভূক্তভোগী প্রতিবন্ধী। অভিযুক্তরা হলেন, গিয়াস উদ্দিন (৬০) ও তার সন্তান নাসির (২৫) এবং একই এলাকার মোফাজ্জল হোসেন (৩০)।

এ ব্যাপারে অভিযুক্ত গিয়াসউদ্দিন ও তার সন্তান নাসির বলেন, তারা জমি ক্রয় করেছেন, জবর দখল করার বিষয়টি অস্বীকার করেন। কিন্তু অভিযুক্তরা জমি সংক্রান্ত বিষয়ে কোনো দলীল উপস্থাপন করতে পারেননি। প্রয়োজনে তিনি আদালতে দলিল দেখাবেন বলেও জানান।

শ্রীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হোসেন বলেন, জমি নিয়ে বিরোধের বিষয়ে একটি অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।