শ্রীপুর উপজেলা সাংবাদিক সমিতির মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত


Admin   প্রকাশিত হয়েছেঃ   ২৬ সেপ্টেম্বর, ২০২০

প্রতিবেদক গাজীপুর: শ্রীপুরে কর্মরত বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের শীর্ষ সংগঠন “শ্রীপুর উপজেলা সাংবাদিক সমতির” মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৫ সেপ্টেম্বর) দিনব্যাপী শ্রীপুর পৌর শহরের বনলতা সুপার মার্কেটের দ্বিতীয় তলায় সংগঠনের কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় শ্রীপুর উপজেলা সাংবাদিক সমতির উপদেষ্টা ও ডেইলী স্টার’র গাজীপুর প্রতিনিধি প্রভাষক আবু বকর সিদ্দিক আকন্দ তার বক্তব্য বলেন, বস্তুনিষ্ঠভাবে সংবাদ পরিবেশন এবং সামাজিক দায়বদ্বতা মাথায় রেখে কাজ করতে হবে।শ্রীপুর উপজেলা সাংবাদিক সমতির সভাপতি রায়হানুল ইসলাম আকন্দের (যুগান্তর) সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন খানের (আজকালের খবর) পরিচালনায় সভায় বিভিন্ন দিক নির্দেশনা ও সাংগঠনিক বিষয় নিয়ে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা আলমগীর হোসেন (আলোকিত প্রতিদিন), কাজী আকতার হোসেন (ভোরের ডাক), মাহবুবুর রহমান আকন্দ (বাংলাদেশ প্রতিদিন), সহ-সভাপতি তাজুল ইসলাম সানি (একুশে সংবাদ), সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক (ভোরের দর্পণ), যুগ্ন সম্পাদক আব্দুল্লাহ আল মামুন (খোলা কাগজ), কোষাধ্যক্ষ সাইফুল ইসলাম সুমন (আমার বার্তা), ধর্ম বিষয়ক সম্পাদক এস এম জহিরুল ইসলাম (নবচেতনা), দপ্তর সম্পাদক অ্যাডভোকেট মাসুদ রানা (আমার সংবাদ) এবং সদস্য সাদেক মিয়া (সবুজ নিশান)। সভায় আকস্মিক উপস্থিত হয়ে সাংবাদিকেদর সাথে মধ্যাহ্ন ভোজে অংশগ্রহন করেন শ্রীপুর থানার ইন্সপেক্টর (অপারেশন) গোলাম সারোয়ার।

সাংবাদিকেরা সাধারণ সভায় তাদের বক্তব্য বিগত বছরের সাংগঠনিক কর্মকান্ড, সাংবাদিকদের নিরাপত্তা, সদস্যদের পেশাদারিত্ব অর্জনে সমিতির ভূমিকা এবং অর্জন নিয়ে কথা বলেন। আয়-ব্যয় বিবরণী, গঠণতন্ত্র, আগামী বছরের কর্মপরিকল্পনা নিয়ে বিস্তর আলোচনা করেন। পরে বিগত বছরের সকল কর্মকান্ড কন্ঠভোটে অনুমোদন করা হয়। এসময় সংগঠনের কার্যনির্বাহী কমিটি ও সাধারণ সদস্যরা বক্তব্য তুলে ধরেন।