শ্রীপুরে মুজিববর্ষে চাল বিতরণের অনুষ্ঠানে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি না থাকায় নেতাকর্মীদের ক্ষোভ


Admin   প্রকাশিত হয়েছেঃ   ২৩ জুলাই, ২০২০

গাজীপুর প্রতিনিধি :গাজীপুরের শ্রীপুরে পবিত্র ঈদুল আযহা উপলক্ষে প্রধানমন্ত্রীর দেওয়া ভিজিএফ এর চাউল বিতরণের উদ্বোধন অনুষ্ঠানের ব্যানারে মুজিব শতবর্ষেও বঙ্গবন্ধু ও মাননীয় প্রধানমন্ত্রীর ছবি না থাকায় দলীয় নেতা-কর্মীদের মাঝে চরম ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে।
গত (২০ জুলাই সোমবার) বরমী ইউনিয়ন পরিষদের আয়োজিত উদ্বোধন অনুষ্ঠানে ও (২১ জুলাই) তেলিহাটি ইউনিয়ন পরিষদে আয়োজিত উদ্বোধন অনুষ্ঠানের ব্যনারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও  প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি না থাকায় স্থানীয় নেতাকর্মী, উপজেলা, জেলা আওয়ামীলীগের নেতাকর্মীদের মাঝে নানা আলোচনা, সমালোচনা ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে। এনিয়ে প্রধান অতিথি সহ উপস্থিত অতিথিবৃন্দরা আলোচনা ও সমালোচনা করেছে।
এদিকে বরমী ইউনিয়ন পরিষদের আয়োজিত ব্যানারে,
ঈদুল আযহা উপলক্ষে বরমী ইউনিয়নে মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া ৪৫৩২ মাঝে ১০ কেজি করে ভিজিএফ এর চাউল বিতরন উদ্বোধন অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বরমী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামসুল হক বাদল সরকার।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন (সবুজ), বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এড. সামসুল আলম প্রধান, উপজেলা নির্বাহী অফিসার শেখ শামসুল আরেফিন। ভাইস চেয়ারম্যান, জেলা আওয়ামীলীগের সদস্য মাহতাবউদ্দিন,মহিলা ভাইস চেয়ারম্যান লুৎফুন্নাহার মেজবাহ। ব্যানারে এতটুকু লেখা ছিলো। এবং তারা সবাই উপস্থিত ছিলেন।
এছাড়াও বরমী ইউনিয়ন পরিষদের সদস্য, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুনূর রশিদ খন্দকারের সঞ্চালনায়, শ্রীপুর পৌরসভার মেয়র গাজীপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব আনিছুর রহমান, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি সাফি উদ্দিন মোড়ল, সদস্য শেখ আব্দুল লতিফ, গাজীপুর জেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির হিমু, বরমী ইউনিয়ন পরিষদের সদস্য, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলী আমজাদ পন্ডিত,        শ্রীপুর পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নূরে আলম মোল্লা, গোসিঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছাইদুর রহমান শাহিন, তেলিহাটি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ লিয়াকত আলী ফকির, আওয়ামী লীগ নেতা ফারুক মৃধা, যুবলীগ নেতা জহির সরকার, আনোয়ার হোসেন উজ্জ্বল, সহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
উপস্থিত অনেকে বিষয়টি নিয়ে সমালোচনা, কানাঘুষা এমনকি অনুষ্ঠানের পর কয়েকজনকে উত্তেজিত হতেও দেখা গেছে। এ নিয়ে অতিথিবৃন্দ ও উপস্থিত নেতৃবৃন্দের কাছে  বিষয়টি জানতে চাইলে তারা চরম ক্ষোভ ও দুঃখ প্রকাশ করে বলেন, মুজিব শতবর্ষ উপলক্ষে সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কাগজপত্রে, ফরমে, এমনকি হাসপাতালে ঔষধের ব্যবস্থাপনা পত্রে, টেলিভিশনে, বিভিন্ন পত্রিকায় মুজিব শতবর্ষের বঙ্গবন্ধুর ছবিসহ লগু ব্যবহার করছে। আর এখানে বঙ্গবন্ধুর ছবি নেই বিষয়টি খুবই দুঃখজনক। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দেওয়া ভিজিএফ এর চাউল বিতরণ এটা ব্যানারে লেখা হলেও প্রধানমন্ত্রীর ছবি  আবার কোন ব্যানারে প্রধানমন্ত্রীর নামও নেই। স্থানীয় সংসদ সদস্যের ও ছবি দেওয়া হয়নি। এনিয়ে উপস্থিত নেতাকর্মী, অতিথি ও বিভিন্ন মহল অনুষ্ঠান আয়োজন কারীদের এমন গাফিলতি ও ভুলের জন্য  তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন।
এবিষয়ে বরমী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামসুল হক বাদল সরকার মুঠোফোনে সাংবাদিকদের জানান, ব্যানারে বঙ্গবন্ধু ও মাননীয় প্রধানমন্ত্রীর ছবি নেই স্বীকার করে বলেন ব্যানারের দ্বায়িত্বটি ইউনিয়ন পরিষদের তথ্য সেবা কেন্দ্রের লোকজনকে দেওয়া হয়েছিলো। তারা ভুল করে ছবিগুলো দেয়নি। বিষয়টি আমার নজরে আসার সাথে সাথে ব্যানারের পাশে আলাদাভাবে বঙ্গবন্ধু ও মাননীয় প্রধানমন্ত্রীর ছবি সংযুক্ত করে দিয়েছিলাম।
অপরদিকে, তেলিহাটি ইউনিয়ন পরিষদের আয়োজিত উদ্বোধন অনুষ্ঠানের ব্যনারে প্রধান অতিথি হিসেবে স্থানীয় সাংসদের নাম লেখা থাকলেও তিনি উপস্থিত হননি। বিশেষ অতিথি হিসেবে কয়েকজনের নাম লেখা থাকলেও অনেকে উপস্থিত হননি। পরে উপজেলা আওয়ামীলীগের সভাপতি, উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এড. সামসুল আলম প্রধান চাউল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, জেলা আওয়ামীলীগের সদস্য মাহতাবউদ্দিন সহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এব্যানারে প্রধানমন্ত্রীর নাম ও ছিলনা।
এবিষয়ে তেলিহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আঃ বাতেন সরকার সাংবাদিকদের জানান, আমি অসুস্থ থাকায় খোঁজ খবর নিতে পারিনি। অফিসের লোকজনকে দায়িত্ব দেওয়া হয়েছিলো। তারা ভুল করে ছবিটি দেয়নি।